May 15, 2024, 12:13 pm

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
সিলেট জেলা জাপা’র গণতন্ত্র দিবস পালন

সিলেট জেলা জাপা’র গণতন্ত্র দিবস পালন

Please Share This Post in Your Social Media

১০ নভেম্বর গণতন্ত্র দিবস উপলক্ষ্যে সিলেট জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটির উদ্যোগে মঙ্গলবার বিকাল ৪টায় দক্ষিন সুরমাস্থ অস্থায়ী কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সিলেট জেলা জাতীয় পার্টির আহবায়ক ইশরাকুল হোসেন শামীম এর সভাপতিত্বে ও সদস্য সচিব আহসান হাবিব মঈনের পরিচালনায় সভায় বক্তারা বলেন, ১০ নভেম্বর সামরিক শাসনের অবসানের মধ্য দিয়ে বাংলাদেশে গণতন্ত্রের নিরবচ্ছিন্ন পথচলা শুরু। আজকের স্বাধীন সার্বভৌম বাংলাদেশের বহুদলীয় গণতন্ত্র মূলত তখন থেকেই পূর্ণতা লাভ করে।
১৯৮৬ সালের ১০ নভেম্বর সপ্তম সংশোধনী পাস হওয়ার দিনেই তৎকালিন রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে দেশ থেকে সামরিক আইন তুলে নেয়ার ঘোষণা দেন। এ ভাষণে তিনি বলেছিলেন, ‘স্থগিত সংবিধান পুনরুজ্জীবিত করা হল। গণতন্ত্র উত্তরণের যে পবিত্র প্রতিশ্রুতি আমি সাড়ে চার বছর আগে দিয়েছিলাম, আজ তার শেষ ধাপটি আমরা অতিক্রম করলাম। তাই আর কোনো বিদ্বেষ নয়, সংঘাত নয়, দলীয় সংকীর্ণতা নয়, আসুন দেশ ও জাতিকে আমরা সবকিছুর ঊর্ধ্বে স্থান দেই। গণতন্ত্রের যে বীজ আজ অঙ্কুরিত হল- আমাদের সযতœ লালনে তা মহীরুহ হবে।
সিলেট জেলা জাতীয় পার্টির আহবায়ক ইশরাকুল হোসেন শামীম এর সভাপতিত্বে ও সদস্য সচিব আহসান হাবিব মঈনের পরিচালনায় জরুরী সভায় উপস্থিত ছিলেন, সিনিঃ যুগ্ম আহবায়ক জহির উদ্দিন পল্টু, যুগ্ম আহবায়ক বাহার খন্দকার, মুজিবুর রহমান মুজিব, অতিরিক্ত সদস্য সচিব বাশির আহমদ, সদস্য (দপ্তর ও প্রচার সম্পাদক)মামুনুর রশীদ মামুন, জাপা নেতা শেখ আসাদুজ্জামান জুবায়ের, ফয়জুর রহমান গেদুল, জিলু মিয়া, আফসর আহমদ, কেএম হাসান প্রমুখ।
সভাপতির বক্তব্যে ইশরাকুল হোসেন শামীম বলেন, ১৯৯০ সালের নভেম্বরে তৎকালিন বিরোধী দল গণতন্ত্রকে নসাৎ করতে হত্যা জ্বালাও পোড়াও মানুষ হত্যার ষড়যন্ত্রে মেতে উঠে। সেসময় জাপা চেয়ারম্যান পল্লীবন্ধু এরশাদ দেশের সম্পদ রক্ষা এবং জনগণকে সম্পূর্ন রূপে নিরাপদ রাখতে বিনা রক্তপাতে দেশের মানুষের প্রতি শ্রদ্ধা ও সম্মান দেখিয়ে ক্ষমতা হস্থান্তর করেছিলেন, আজ সেই গনতন্ত্রকে গলা টিপে হত্যা করা হয়েছে। অথচ এদেশের বুদ্ধিজীবিসহ রাজনীতিবিদরা এব্যাপারে নিরব ভূমিকা পালন করছেন। তিনি পল্লীবন্ধুর আর্দশ বাস্তবায়নে জাপা নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd